Loading...
Saturday, March 4, 2017

ভালবাসার রোমান্টিক এসএমএস



০১. মন পাখি তুই বুঝলি নারে আমার মনের কথা। বোঝার মত হয়নিরে তোর ক্ষমতা। বুঝবি যখন থাকবো নারে যাবো অনেক দূরে। তখন পাখি কাঁদবিরে তুই চোখের পানি ফেলে।

০২. আমি কষ্টের স্মৃতি নিয়ে করি বসবাস…
আমায় নিয়ে কখনো করোনা উপহাস…
আমার জীবনটা হল, একটা দুঃখের ইতিহাস….
এটাই আমার ভাগ্যের, নির্মম পরিহাস।

০৩. আমি চাইনি তুমি কখনো কষ্ট পাও, আমি চেয়েছি তুমি সুখী হও, তাইতো কোনো অভিযোগ করিনি অকারণে চলে গেছো বলে, আমি চাই আমার ভালবাসার মানুষটি সুখে থাকুক যেইখানেই থাকুক। কারণ ভালোবাসা মানে সুখের নীড়, তাই আমার ভালোবাসা আমাকে যতই কষ্ট দিক, আমি চাই তাঁর বিনিময় যেন সেই সুখে, আর তাঁর সুখই আমার সুখ।
বাংলা ভালবাসার এস এম এস
বাংলা ভালবাসার এস এম এস

০৪. অচেনা পাখি হয়ে বেধেছিলে বাসা, নিয়ে গেল মন তুমি ভেঙ্গে দিলে আশা। কার আকাশে এখন তুমি মিষ্টি গান গাও, মন ভেঙ্গে তুমি কি সুখ পাও?

০৫. একটা সময় হারিয়ে যায়, অনেক সময়ের মাঝে…একটা সম্পর্ক হারিয়ে যায় একটা কথার ভুলে…একটা মন ভেঙ্গে যায় ছোট্ট অপমানে!! একটা জীবন শেষ হয়ে যায় একটু অভিমানে।

০৬. সুখে থাকো দুঃখে থাকো, খবর তো আর রাখ না। এখন তো আমায় তুমি ভালো আর বাসো না। যতো ভালোবাসা ছিলো দিয়ে ছিলাম তোমাকে। তবু তুমি কিছুতেই বুঝলেনা আমাকে।

০৭. মেঘ ভেবে ছিলাম তোকে বৃষ্টি হয়ে এলি। আমার যত স্মৃতি ভিজিয়ে দিয়ে গেলি। হয়ত কালকে সবার মত তুইও ছেড়ে যাবি, মনে রাখিস হাত বাড়ালেই আমায় খুঁজে পাবি।।

০৮. চিরদিনই আধারে কেটে গেল এ জীবন, কেউ তো প্রদীপ হাতে কাছে আসেনি। দূর থেকে দেখেছি পূর্ণিমা চাঁদকে, আমার ঘরে আলো কখনো আসেনি!!

০৯. তুই তোর মত করে ভালবাসিস অন্য কাউকে, আজ আমি আমার থেকে মুক্তি দিলাম, স্বপ্ন নিয়ে যাস। অন্য আকাশে উড়ে দেখিস, সুখটা কাকে বলে? ক্লান্ত হলে ফিরে আসিস, আমার চেনা ঘরে। কখনো যদি চোখের পাতা, ভিজে যায় জ্বলে, বুঝতে পারবি পাঁজর ভাঙ্গার কষ্ট কাকে বলে!!

১০. তুমি যখন তোমার শাড়ি সাজিয়ে রাখো আলনাতে, আমি তখন দু’চোখ মেলে তাকিয়ে থাকি জানলাতে। আকাশ দেখি, বৃষ্টি দেখি, দেখি আমার চোখের পানি, নিয়ে দুরের আকাশ পথে যাচ্ছে উড়ে মেঘের দল।

২১. মনেতে আকাশ হয়ে রয়েছো ছড়িয়ে, বলনা কোথায় রাখি তোমায় লুকিয়ে। থাকি যে বিভোর হয়ে শয়নে স্বপনে।। যেও না হৃদয় থেকে দূরে হারিয়ে, আমি যে ভালবাসি শুধু-ই তোমাকে।।

২২. তুমি চাঁদ নও চাঁদের আলো। তুমি ফুল নও তবে ফুলের সৌরভ। তুমি নদী নও নদীর ঢেউ। তুমি অচেনা নও তুমি আমার চেনা কেউ।।

২৩. “মনে পড়ে তোমাকে যখন থাকি নিরবে” “ভাবি শুধু তোমাকে সব সময় অনুভবে” “স্বপ্নে দেখি তোমাকে চোখের প্রতি পলকে” “ আপন ভাবি তোমাকে আমার প্রতি নিশ্বাসে ও বিশ্বাসে।।

২৪. সারাক্ষণ ভালো থেকে, ভালবাসা মনে রেখে। দিনের বেলা হাসি মুখে, রাতের বেলা অনেক সুখে। নানা রঙের স্বপ্নে দেখ, স্বপ্নের মাঝে আমায় রেখ।।

২৫. স্বপ্ন দিয়ে আঁকি আমি, সুখের সীমানা। হৃদয় দিয়ে খুজি আমি, মনের ঠিকানা। ছায়ার মতো থাকবো আমি, শুধু তাঁর পাশে, যদি বলে সে আমায় সত্যি ভালবাসে।।

২৬. সুন্দর রাত তাঁর চেয়ে সুন্দর তুমি, মনের দরজা খুলে দেখ তোমার অপেক্ষায় দাঁড়িয়ে আছি আমি। দু’হাত বাড়ালাম আমি তোমার তরে, তুমি কী নিবে আমায় ভালবেসে আপন করে?

২৭. ফুল লাল পাতা সবুজ, মন কেন এতো অবুঝ। কথা কম কাজ বেশি, মন চায় তোমার কাছে আসি। মেঘ চায় বৃষ্টি, চাঁদ চায় নিশি, মন বলে আমি তোমায় অনেক ভালবাসি।

২৮. একটা আঁকাসে অনেক তাঁরা। একটা জীবনে দুঃখ ভরা। অনেক রকম প্রেমের ভুল। ভুলের জন্য জীবন দিবো। তবুও আমি তোমারই রবো।

২৯. কোন এক তীর হারা নদীর ধারে। চাঁদ, তাঁরা বসে জুটিয়ে প্রেম করে। তা দেখে রাত হিংসা করে। অন্ধকার লুকিয়ে রেখে আলোয় দেয় ভরে। সে আলোয় চাঁদ, তাঁরা কে হারিয়ে ফেলে। তখন চাঁদ, তাঁরা কে খুঁজতে শুরু করে। এদিকে নদীর এক কোণে বসে তাঁরা কাঁদিয়া, কাঁদিয়া মরে।

৩০. কেনো হঠাৎ তুমি এলে? কেনো নয় তবে পুরোটা জুড়ে? আজ পেয়েও হারানো যায়না মানা, বাঁচার মানেটা রয়ে যাবে দূরে।

৩১. কখনোও কী লিখেছো স্বপ্নের কবিতা হৃদয়ে, ভালবাসার শ্রাবন নামবে মনের আকাশ ছুঁয়ে। এক আকাশে উড়বো দুজনে স্বপ্নের ডানা মেলে। করবো তোমায় আলোকিত সুখের প্রদীপ জ্বেলে, চাওয়া পাওয়ার স্বপ্নে।।

৩২. রাজার আছে অনেক ধন। আমার আছে একটি মন। পাখির আছে ছোট্ট বাসা। আমার মনে একটি আশা। তোমায় ভালোবাসা।

৩৩. একটা আকাশ বাতাসের জন্য, একটা সাগর নদীর জন্য, একটা ফুল ভোমরার জন্য, আর আমি শুধু তোমার জন্য।

৩৪. এক পৃথিবীতে চেয়েছি তোমাকে, এক সাগর ভালবাসা রয়েছে এ বুকে, যদি কাছে আসতে দাও, যদি ভালবাসতে দাও, এক জনমে নয় লক্ষ জনম ভালবাসব তোমাকে।

৩৫. পৃথিবীটা তোমারী থাক, পারলে একটু নীল দিও। আকাশটা  তোমারি থাক, পারলে একটু তাঁরা দিও। মেঘটা তোমারি থাক, শুধু একটু ভিজতে দিও। মনটা তোমারি থাক, পারলে একটু জায়গা দিও।।.

৩৬. সত্যিকারে ভালবাসা যা, সে অতি অপমান, আঘাত করলে..হাজার ব্যথা দিলেও তাকে ভোলা যায় না..।।

৩৭. তুমি যদি বাসো ভালো, চাঁদের মতো দেব আলো, যদি আমায় ভাবো আপন, হব তোমার মনের মতন, নদী যেমন দেয় মোহনা, তোমার-ই আমি তোমার উপমা।

৩৮. হারিয়ে যেতে ইচ্ছে করে অনেক দূরে, যেখানে রয়েছে তোমার ভালোবাসার সুখের নীড়। আর সেই নীড়ে কাটিয়ে দিতে চাই শত জনম। আমি কল্পনার সাগরে ভেসে চলে যাবো, যাবো তোমার হৃদয়ে সৈকতে, তুমি দিবে না ধরা?

৩৯. দেখো চাঁদের দিকে; কত যে কষ্ট তাঁর বুকে.. কখনো কালো মেঘ ঢেকে যায়,, কখনো সে জ্যোৎস্না হারায়…তবুও জ্যোৎস্না ছড়িয়ে সে হাসে,, কারণ সে আকাশ কে ভালবাসে…!!

৪০. ছিড়ে ফেলেছি আমি ডাইরির পাতা…সেথা লেখা ছিল হাজার স্বপ্নের কথা…ছিড়তে পারিনি আমার মনের পারা…যেখানে জমে আছে জীবনের অনেক ব্যথা!!!

৪১. এসএমএস হয়ে থাকবো আমি তোমার হৃদয় জুড়ে,, রিংটোন হয়ে বাজবো আমি মিষ্টি মধুর সুরে,, কখনো ভেবোনা আমি তোমার থেকে দূরে,, বন্ধু হয়ে আছি আমি তোমার নয়ন জুড়ে,,।।

৪২. বন্ধু আমি চাইনা তোমায় অসীম সুখের ভাগ,, কিন্তু যখন থাকবে দুঃখী দিও আমায় ডাক,, তোমার মুখে কান্না নয় দেখতে চাই হাসি?? মনে রেখো বন্ধু তোমায় অনেক ভালোবাসি!!!

৪৩. এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে,, সেই জলের ফোটা শুধু তোমার কথা বলে..মনের কথা বুঝনা তুমি মুখে বলি তাই,, শত আঘাতের পরেও তোমায় ভালবেসে যাই..!!

৪৪. কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে,, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে..আর কেউ যদি না দেখে কাঁদে,, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে..!!

৪৫. ভুলতে পারিনা তারে,, ভালবাসি আমি যারে..মনে পড়ে তারে,, শুধু বারেবারে..জানিনা সে কত দূরে,, তবুও আছে মন জুরে..এখনো যে ভাবি তারে,, সে কি আজো ভালবাসে আমারে…??

৪৬. যদি বলো তোমার কথা মনে পড়ে কতবার?? আমি বলব চোখের পাতা ন্রে যতবার.. যদি বলো তোমায় ভালবাসি কত?? আমি বলব আকাশে তাঁরা আছে যত..!!

৪৭. ভেবে ছিলাম তুমি কতো আপন!! ভেবেছি পাশে থাকবে সারা জীবন!! কেন তুমি ভাঙলে এমন??….ভাবিনি কখনো করবে এমন…তারপরও তুমি আমার জীবন।।

৪৮. যদি কাওকে সত্যি সত্যি ভালবাসতে না পারো,, তাহলে কাউকে আই লাভ ইউ বলোনা,, কারণ এটা ৩ ওয়ার্ড না,, এটা একটা জীবনের পাসওয়ার্ড।

৪৯. আজ না খুব একা লাগছে চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না কেন এমন হয় বলোতো! ভালবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানে! তোমাকে ছাড়া আমার নিশ্বাস নিতেও কষ্ট হয়!

৫০. এসে গেলো ফেব্রুয়ারী,, মন চায় প্রেমে পড়ি..আমি এখন একা,, কবে পাবো তোমার দেখা,, কোথায় গেলে তোমায় পাই,, মন যে শুধু চাই,, ১৪ই ফেব্রুয়ারীর গিফট টা যেনো আমি পাই..!!

৬১. চোখে আমার ঝর্ণা বহে, মনের দুঃখের গান। তোরে যদি না পাই আমি, দিব আমার প্রাণ। শুনতে চাই তোর কথা, ধরতে চাই হাত। কেমন করে তোরে ছাড়া থাকি দিন রাত??

৬২. ভালোবাসা ঠিক তখনই আসে যখন মনের ভিতর কারো জন্য অনুভূতির বাতাস বয়ে যায়। আর তাকে হারানোর ভয়ে আবার ভালোবাসা মজবুত হয়।

৬৩. আমি প্রেম কি জানিনা, আমি প্রেম কি বুঝিনা, শুধু ধিকি ধিকি মন যায় জ্বলে। কে জানে হায় কোন আগুনে, মরিব আমি এই ফাগুনে।

৬৪. তুমি হাসতে পারলে, আমিও হাসতে পারবো….তুমি কাঁদতে পারলে, আমিও কাঁদতে পারবো…..তুমি ভালোবাসতে পারলে…আমিও ভালোবাসতে পারবো..। শুধু তোমার মতো করে একটা কাজ আমি করতে পারবো না…। আর তা হল তোমাকে ভুলে যেতে……..।

৬৫. আজকে তুমি রাগ করছো, দুঃখ পাবো তাতে। কালকে যখন মরে যাবো,রাগ দেখাবা কাকে? বিধির বিধান এই রকমি, একদিন তো যাবো মরে। বুঝবে সেদিন তুমি, ভালোবাসাতাম শুধু তোমাকে……..!

৬৬. কারো ভয়ে কখনো নিজের ভালোবাসাকে শেষ করে দিয়ো না। যাকে ভালোবাসো তাঁর প্রতি বিশ্বাস, আস্থা নিয়ে হাতে হাতে রেখ। দেখবে একদিন সত্যি হবে তোমার ভালোবাসা।–রবি ঠাকুর।

৬৭. ভালোবাসাকে যদি শস্যক্ষেত্র রূপে কল্পনা করা হয়, তবে বিশ্বাস তাঁর বীজ। আর পরিচর্যা হলো আবেগ।

৬৮. ভালবাসার মানুষটির চোখের দিকে তাকালে পুরো পৃথিবী দেখা যায়, সেই ভালবাসা চলে গেলে গোটা পৃথিবী আঁধারে ঢেকে যায়।

৬৯. প্রথম দেখায় কখনো ভালবাসা হয় না। যা হয় তা হল ভাল লাগা। আর সেই ভাল লাগা নিয়ে ভাবতে থাকলে সৃষ্টি হয় ভালবাসার।

৭০. সবাই সুখের আশায়, সুখি হওয়ার জন্যই ভালবাসে। তবে এটা মনে রাখতে হবে যে ভালবাসায় সুখের চেয়ে দুঃখটাই বিরহের আগুনে পুড়ে পুড়ে সুখী হওয়ার যোগ্যতা অর্জন করতে হবে।

৭১. ভালবাসা এমন এক অদ্ভুত অদৃশ্য অনুভূতি, যা মানুষকে কখনো নিয়ে যায় সুখের সর্বোচ্চ শিখরে। আবার কখনো ভাসাই চোখের নোনা জলে।

৭২. কাঁদবে কি তখন? চির নিদ্রায় ঘুমাবো যখন…মনে রাখবে কি তখন? না ফেরার দেশে চলে যাবো যখন.ডাকবে কি তখন?? তোমার ডাকে সাড়া দিবনা যখন….।

৭৩. ভালোবাসা একটি রাবার ব্যান্ডের মত, যার দুপাশ দুজন ধরে থাকে যদি কেউ একজন একপাশে ছেড়ে দেয়, তবে অপরজন আঘাত পায়। যাকে আপনি ভালবেসেছেন তাকে আঘাত দেয়া আর নিজের সাথে প্রতারণা করা সমান।

৭৪. ভালোবাসার মুল বস্তু হলো বিশ্বাস, একবার বিশ্বাস ভেঙ্গে গেলে সেই বিশ্বাস ফিরে পাওয়া খুব কঠিন।

৭৫. ভালোবাসা হল এমন একটি শ্বাস যাতে শুধু খাটে দুজনার বিশ্বাস। এটি হল ছোট্ট সুখের বাসা, তাইতো এর নাম রাখা হয়েছে ভালোবাসা।

৭৬. ভালোবাসা মানে নিল প্রজাপ্রতি….ভালোবাসা মানে রুপালি উজান। ভালোবাসা মানে জোছনার গান। ভালোবাসা মানে উষ্ণ সুখের বরফ গলা নদী।

৭৭. কষ্ট দাও তবে এতো বেশি দিয়ো না, যা সইবার ক্ষমতা আমার নাই!! দুঃখ দাও তবে এতো বেশি দিয়ো না, যা বইবার ক্ষমতা আমার নাই। আমায় এতো বেশি কাঁদাইয়ো না, যে কাঁন্নার জল একদিন তোমায় ভাসিয়ে দিবে!!

৭৮. পৃথিবীর সব সুখ তখনি নিজের মনে হয়, যখন ভালোবাসার মানুষটি ভালোবেসে পাশে থাকে..আর তখনি নিজেকে অনেক ভাগ্যবান মনে হয় যখন ভালোবাসার মানুষটি বিশ্বাস দিয়ে বিশ্বাস রাখে….।

৭৯. যদি ভালবাসাও মোরে তবে মোর হাত দুখান ধরে নিয়ে চল অনেক অনেক দূরে, যেথায় তোমাতে আমাতে কথা হবে মুখে মুখে নয়, কেবলই মনে আর মনে।

৮০. জীবনের কিছুটা পথ একা একা চলা তেমন কঠিন নয়। কিন্তু যদি এক জনের সাথে চলা যায়। বাকি পথ চলা খুব কঠিন।

৮১. চাঁদ কে ভালবাসি রাত পর্যন্ত সূর্য কে ভালবাসি দিন পর্যন্ত, ফুল কে ভালবাসি সুভাস পর্যন্ত, কিন্তু তোমাকে ভালবেসে যাবো আমার শেষ নিশ্বাস পর্যন্ত।

৮২. তুমি কষ্ট দাও বলে আমি নীরবে সয়ে যাই, কারণ আমি জানি আমার এই নীরবতার জন্য একদিন তুমি আমায় খুঁজবে, বুঝবে সেদিন আমি তোমার কত আপনজন ছিলাম।

৮৩. ভালোবাসার মানুষ যতোই দূরে থাকুক না কেন, কখনো মনে হবে না যে সে দূরে আছে, যদি সে অনুভবে মিশে থাকে।

৮৪. ভালবাসা মানে আবেগের পাগলামি,, ভালোবাসা মানে কিছুটা দুষ্টামি। ভালোবাসা মানে শুধু কল্পনাতে ডুবে।

৮৫. যদি দেখা না হয় ভেবোনা দূরে আছি। যদি কথা না হয় ভেবোনা ভূলে গেছি। যদি না হাসি ভেবোনা অভিমান করেছি। যদি ফোন না করি ভেবোনা হারিয়ে গেছি। মনে রেখো তোমায় আমি ভালোবাসি।


আরও পড়ুন .....

ভালবাসা দিবসের ছন্দ

0 comments:

Post a Comment

 
TOP